আমার ইউনিয়নের কেউ না খেয়ে থাকবেনা চেয়ারম্যান হেকমত সিকদার

ঘাটাইল প্রতিনিধি: : বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। প্রতিদিন হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। সবাই আতঙ্কিত ও শঙ্কিত। এটা এমনই এক ভাইরাস যে কেউ আক্রান্ত হলে বা মারা গেলে তার পাশে কেউ যাচ্ছে না। অত্যন্ত কাছের মানুষও পর হয়ে যাচ্ছে।

এই দুর্যোগকালীন সময়ে লকডাউনের জন্য অনেকে বাড়ির বাইরে যেতে পারছেন না। খেটে খাওয়া দিনমজুর ও অনেক মধ্যবৃত্ত মানুষও খুব কষ্টের মধ্যে দিয়ে অর্ধাহারে বা অনাহারে দিন অতিবাহিত করছে। এসব অর্ধাহারে বা অনাহারে দিন অতিবাহিত করা মানুষের জন্য লোকজনকে বলে খাবারের ব্যবস্থা করা, বাড়িতে বাড়িতে খাদ্য পৌঁছে দেয়া, সামাজিক দূরত্ব বজায় রাখতে সহযোগিতা করা, করোনায় মানুষকে সচেতন করে লিফলেট বিতরণ, বিনামূল্যে গরিব মানুষের মাঝে মাক্স বিতরণ, মসজিদসহ বিভিন্নস্থান অপরিস্কার স্থান বিচিং পাউডার দিয়ে পরিস্কার পরিচ্ছন্ন করা, মসজিদে মসজিদে হাত ধোয়ার জন্য সাবান দেয়া, লকডাউনে মানুষকে ঘরে থাকতে সচেতন করা নিজের জীবন বাজি রেখে এমন অনেক কাজ নিঃস্বার্থভাবে করে যাচ্ছেন টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়নের জনবান্ধব চেয়ারম্যান হেকমত সিকদার । করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র পরিবারের মাঝে তার নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড ও প্রতিটি গ্রামের সকাল থেকে গবীর রাত পর্যন্ত জীবনের ঝুকি নিয়ে দরিদ্র ব্যক্তির বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি। এ সময় প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল,২কেজি আলু,দেড় কেজি ডাউল,দেড় কেজি পিয়াস,আড়াই কেজি মুড়ি,৪০০মি.লি.সরিষার তৈল,১০টি করে ডিম বিতরণ করা হয়।

ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার বলেন, ইউনিয়নের অসহায় দরিদ্র মানুষের কথা চিন্তা করে আমি আমার ব্যক্তিগত অর্থায়নে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। সরকারিভাবে ইউনিয়ন পরিষদ থেকে যে ত্রাণ দেওয়া হচ্ছে সেটা পর্যাপ্ত না হওয়ায় অনেকেই বাদ পড়ে যাচ্ছেন। তাই আমি আমার ইউনিয়নের মানুষের কথা চিন্তা করে এ উদ্যোগ নিয়েছি। তিনি আরও বলেন, দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। এভাবে পর্যায়ক্রমে এক হাজার দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেব। আমার ইউনিয়নের কোনো গরিব মানুষ না খেয়ে থাকবে না। আমি প্রতিনিয়ত এই কাজটি করে যাচ্ছি আর এটা অব্যহত থাকবে আমার নেত্রী জন নেত্রী মাননীয় শেখ হাসিনার যে উদ্দেশ্য হলো কোন মানুষ খাদ্যবিহীন থাকবেনা তারি প্রচেষ্ঠা আমি চালিয়ে যাচ্ছি সেটা বাস্তবায়ন করার চেষ্টা করে যাচ্ছি করছি।

পরিচিতি Ibrahim Bhuiyan

এটাও চেক করতে পারেন

ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির প্রতিবাদী লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক : বিএনপি’র কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে টাঙ্গাইলের ঘাটাইলে প্রতিবাদী লিফলেট বিতরণ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *