ঘাটাইলে ডেইরি ফার্মের বর্জে পরিবেশ দূষণ এলাকাবাসির মাঝে চরম ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বাইচাইল গ্রামের ডেইরি ফার্মের বর্জে পরিবেশ দূষিত হওয়ায় এলাকাবাসির মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে । এ বিষয়ে একাবাসীর পক্ষে বাইচাল পুর্ব দক্ষিণ পাড়া গ্রামের মৃত আলী আকবরের ছেলে মো.ইকবাল হোসেন বাবলু ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ করেন ।

অভিযোগ পত্র থেকে জানা গেছে,ঘাটাইল সদর ইউনিয়নের বাইচাল গ্রামের মো.রাশেদ খান নামের এক ব্যক্তি নিয়মনীতিকে উপেক্ষা করে একটি ডেইরী ফার্ম স্থাপন করেন। এতে ফার্মের গবাদি পশুর মলমুত্র নিষ্কাশনের উপযোগী কোন ব্যবস্থা না থাকায় দিনের পর দিন একই স্থানে মলমূত্র জড়ো হয়ে দুর্গদ্ধ ছড়াচ্ছে। এমনকি কিছু দিন আগে ঐ জায়গায় একটি মরা গাভী ফেলানো হয়। এতে করে পরিবেশ দুষিত হয়ে নানা ধরনের রোগবালাইয়ে আসঙ্কা করছে স্থানীয়রা। পরিবেশ দুষনের কারনে প্রতিনিয়ত ছোট ছোটশিশুরা অসুস্থ্য হয়ে পড়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে একাবাসীর পক্ষে বাইচাল পুর্ব দক্ষিণ পাড়া গ্রামের মৃত আলী আকবরের ছেলে মো.ইকবাল হোসেন বাবলু ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ করেন। ওই গ্রামের জনৈক রাজা মিয়া বলেন,ফার্মের মালিক মো.রাশেদ খানের কাছে এই বিষয়ে কথা বলতে গেলে তিনি তার চাকরী প্রভাব খাটিয়ে আমাদের কে নানা ভাবে হুমকি দেন। জানতে চাইলে ঘাটাইল উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা.মো.আব্দুল মান্নান বলেন,এ বিষয়ে আমি একটি অভিযোগ পেয়েছি। তদন্তও করেছি, এখন পর্যন্ত কোন প্রতিবেদন দেয়া হয়নি।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে এবিষয়ে ফার্মের মালিককে পাওয়া যায়নি। পরে তার ফোনে বারবার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি। জানতে চাইলে ইউএনও মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, এবিষয়ে অভিযোগ পেয়েছি। সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

পরিচিতি ইব্রাহীম ভূইয়া

এটাও চেক করতে পারেন

যুবদল সভাপতি টুকু’র জামিন আবেদন বাতিল করে কারাগারে প্রেরণের প্রতিবাদে টাঙ্গাইল যুবদলের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক : জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু’র জামিন আবেদন বাতিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *