ঘাটাইলে ১৫ ডেঙ্গু রোগী সনাক্ত জনসাধারন আতঙ্কে

ঘাটাইলে ১৫ ডেঙ্গু রোগী সনাক্ত জনসাধারন আতঙ্কে

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের ঘাটাইলে গত এক সপ্তাহে চিকিৎসকরা ১৫ জন ডেঙ্গু রোগী সনাক্ত করেছেন । ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষা নিরীক্ষা করে ডেঙ্গু রোগ নির্ণয়ের কোনো ব্যবস্থা নেইএতে জনসাধারনের মনে আতঙ্ক বিরাজ করছে । সনাক্তকারী সকল রোগীকেই উপজেলা সদরের দুটি বেসরকারি ক্লিনিকে পরীক্ষা নিরীক্ষা করে সনাক্ত করা হয়েছে।

ঘাটাইলে ১৫ ডেঙ্গু রোগী সনাক্ত  জনসাধারন আতঙ্কে
ঘাটাইলে ১৫ ডেঙ্গু রোগী সনাক্ত জনসাধারন আতঙ্কে

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেজিস্টার মোতাবেক সনাক্তকারী রোগীর সংখ্যা ১২ জন। তবে বেরকারি ক্লিনিক দুটির তথ্য মতে ঘাটাইলে ডেঙ্গু সনাক্তকারী রোগীর সংখ্যা ১৫ জন। এদের মধ্যে চার জন রোগীকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগ নির্ণয়ের কোনো ব্যবস্থা হাসপাতালে না থাকায় হাসপাতালে আসা রোগীরা উপজেলা সদরের বেসরকারি ক্লিনিকে পরীক্ষা করে ডেঙ্গু সম্পর্কে নিশ্চিত হচ্ছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে গত এক সপ্তাহে ১২ জন রোগী এসেছেন। এদের মধ্যে চার জন রোগীকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাইফুর রহমান খান জানান, ঘাটাইল উপজেলা আক্রান্ত ডেঙ্গু রোগীরা কেউ স্থানীয়ভাবে আক্রান্ত হননি। সকল রোগীই ঢাকা ও বিভিন্ন স্থান থেকে ডেঙ্গু রোগের জীবাণু নিয়ে ঘাটাইলে এসেছেন।

পরিচিতি ইব্রাহীম ভূইয়া

এটাও চেক করতে পারেন

ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির প্রতিবাদী লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক : বিএনপি’র কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে টাঙ্গাইলের ঘাটাইলে প্রতিবাদী লিফলেট বিতরণ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *