ঘাটাইলে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্ধোধন

আব্দুল লতিফ, ঘাটাইল প্রতিনিধি:‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল সোমবার বিকেলে ঘাটাইল উপজেলা পরিষদ চত্বরে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।স্বাস্থ্য ও পুষ্টির চাহিদা পূরণ, দারিদ্র বিমোচন এবং স্নিগ্ধ ও নির্মল পরিবেশ সংরক্ষণের জন্য বনজ ও ফলদ বৃক্ষ রোপণ কর্মসূচিকে সফল করার লক্ষ্যে ঘাটাইল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই ফলদ বৃক্ষ মেলার আয়োজন করেছে।

র‌্যালিতে অংশগ্রহণকারী অতিথিগন


প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন টাঙ্গাইল -৩ (ঘাটাইল) আসনের সাংসদ আলহাজ্ব আতাউর রহমান খান । উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কামরুল ইসলাম । উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম লেবু, ঘাটাইল পৌর মেয়র শহীদুজ্জামান খান। ভাইস চেয়ারম্যান কাজী আরজু মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা সুলতানা শিল্পী ,সরকারি জিবিজি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মতিয়ুর রহমান মিয়া প্রমূখ। এ ছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ গনমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আব্দুল মতিন বিশ্বাস।এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়। বিভিন্ন নার্সারী মালিকরা ,বিভিন্ন বিভাগের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা র‌্যালিতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বৃক্ষের চারা বিতরণ করেন । পরে তিনি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে মেলায় স্টল পরিদর্শন করেন।

পরিচিতি ইব্রাহীম ভূইয়া

এটাও চেক করতে পারেন

যুবদল সভাপতি টুকু’র জামিন আবেদন বাতিল করে কারাগারে প্রেরণের প্রতিবাদে টাঙ্গাইল যুবদলের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক : জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু’র জামিন আবেদন বাতিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *