টাঙ্গাইলে মুরগির ন্যায্য মূল্য ও ফিডের দাম কমানোর দাবীতে খামারিদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে ফিডের দাম কমানো ও মুরগির ন্যায্য মূল্যের দাবীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন কর্মসূচি পালন করেছে পোল্ট্রি খামারিরা।মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে পোল্ট্রি খামারিরা ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে তারা । মানববন্ধন শেষে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে ।সংবাদ সম্মেলনে লিখিত দেয়া বক্তব্যে গোপালপুর উপজেলার আলী ফিড এর মালিক হায়দার আলী বলেন, ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে পোল্ট্রি ফিডে ব্যবহৃত কাচামালের মূল্যবৃদ্বির আশংকায় চিন্তিত হয়ে পরেছে ক্ষুদ্র ও প্রান্তিক খামারিরা । কারন এর ফলে পোল্ট্রি ফিডের দাম আরেক দফা বাড়বে যা তাদেরকে পুজির সংকটে ফেলবে। তাই পোল্ট্রি খামারিদের সুরক্ষায় পোল্ট্রিখাতের উপর আরোপিত সকল কর ও শুল্ক বাতিলের দাবি জানিয়েছেন তারা।

টাঙ্গাইলে  মুরগির ন্যায্য মূল্য ও ফিডের দাম কমানোর দাবীতে খামারিদের মানববন্ধন

তিনি আরো বলেন জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট উপস্থাপনের পর থেকেই সংবাদপত্র ও টিভিতে পোল্ট্রি খাদ্যের দাম কমবে বলে খবর প্রচারিত হয় এতে খামারিদের মাঝে নতুন করে আশা জাগে। কারন বিগত কয়েক বছর থেকে তারা এ দাবিই জানিয়ে আসছিলেন। কিন্তু খামারিদের মাঝে হতাশা নেমে আসে যখন তারা দেখেন যে বাজেটে পোল্ট্রি ফিডের দাম বারিয়ে দেবে। এসময় মানববন্ধনে তারা বলেন কমদামে ফিড চাই, ডিম ও মরগির ন্যায্য দাম চাই, সহজ শর্তে ঋন চাই, ক্ষতিগ্রস্ত খাারিদের জন্য সহায়তা চাই, পোল্ট্রি বীমা চাই, পোল্ট্রি-বান্ধব বাজেট চাই,প্রভৃতি শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড বহন করেন প্রান্তিক ও ক্ষুদ্র খামারিরা।এসময় উপস্থিত ছিলেন সাইদুর রহমান, ঘাটাইল উপজেলার ঘারো বাজার এর মামনি পোল্ট্রি ফার্মের মালিক হারুন অর রশিদ, মো. হুমায়ন কবির নীরবসহ প্রিন্ট ইলেকট্রনি´ মিডিয়ার সংবাদিক বৃন্দ।

পরিচিতি ইব্রাহীম ভূইয়া

এটাও চেক করতে পারেন

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে কাভার্ডভ্যান-লরীর সংঘর্ষে চালকসহ ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের কালিহাতীতে কাভার্ডভ্যান-লরী গাড়ির সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। শনিবার (২৫ মে) ভোরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *