প্রাথমিক বিদ্যালয়ে দেয়াল নির্মাণে হাইকোর্টের নিষেধাজ্ঞা এলাকাবাসীর সন্তোষ প্রকাশ

 

লোকাল নিউজ ডেস্কঃ টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার কাগমারীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিরাপত্তা প্রাচীর নির্মাণে নিষেধাজ্ঞা জারী করেছে হাইকোর্ট। গত ২৮ মে কাগমারীপাড়া বাজার বণিক সমিতি সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহর দায়ের করা রিট পিটিশিনের ৭২৭৮ নম্বরের ভিত্তিতে কোর্ট এই আদেশ দেয়। আর এ আদেশ দেয়ায় এলাকাবাসী সরন্তাষ প্রকাশ করেছে।সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহম্মেদ বেঞ্চ এ আদেশ দেয়।

বাদী পক্ষের আবেদনে জানা যায়, প্রায় ৩ শ বছরের পুরোনো কাগমারীপাড়া বাজারের জমি দখল করে প্রাথমিক বিদ্যালয়ের নামে দেয়াল নির্মাণ করে বাজার বন্ধ করে দেওয়ার পায়তারা করে একটি কুচক্রি মহল। আবেদনে বলা হয় টাঙ্গাইল ভূঞাপুর উপজেলার কাগমারী শিয়ালকোল মৌজার বি আর এ খতিয়ান নং ১ এর ৪৮০ ও ৪৮১ নং দাগে এবং বি আর এস ১/১ নং খতিয়ানে ৪৮১ ও ৪৮২ নং দাগে মোট ১ একর ৬২ শতাংশ জমি সরকারের নামে রেকর্ড ভুক্ত আছে। ২টি খতিয়ানের ৬ শতাংশ জমি বিদ্যালয়ের, ১ একর ২০ শতাংশ খেলার মাঠ এবং ৩৬ জমি বাজারের নামে বরাদ্ধ থাকলেও ৩৪ শতাংশ জমি উপর কাগমারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৮ শতাংশ জমির উপর একটি ব্যাক্তি মলিকানাধীন বাড়ি ছাড়া ১ একর ২০ শতাংশ জমিতে ব্রিটিশ আমল থেকে কাগমারীপাড়া বাজার হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। বর্তমানে বাজেরের মাঝখান দিয়ে দেয়াল নির্মাণ করে বাজার টি সম্পুন্ন ভাবে বন্ধ করার পরিকল্পনা করছে একটি মহল। এতে এলাকাবাসীর সহয়তায় বাজার বণিক সমিতির সভাপতি বাদী হয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করলে আদালত বিদ্যালয়ের দেয়াল নির্মাণ বন্ধের আদেশ দেয়। বাদী পক্ষের আবদনে সহায়তা করে সুপ্রিমকোর্ট আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, এডভোকেট ফয়সাল হাসান আরিফ ও এডভোকেট কায়সার উজ্জামান। হাইকোেের্টর আদেশ প্রাপ্ত হয়ে স্থানীয় প্রশাসন বিদ্যালয়ের দেয়াল নির্মান কাজ বন্ধ করে দিয়েছে।এতে কিছুটা হলেও এলাকায় সস্তি বিরাজ করছে।

পরিচিতি ইব্রাহীম ভূইয়া

এটাও চেক করতে পারেন

ভূঞাপুরে জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা ও বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *