বাংলাদেশের আকাশে মঙ্গলবার চাঁদ দেখা গেছে বুধবার ঈদুল ফিতর

বাংলাদেশের আকাশে মঙ্গলবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। ফলে সারাদেশে পবিত্র ঈদুল ফিতর আজ বুধবার উদযাপিত হবে।

মঙ্গলবার রাতে ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির দ্বিতীয় দফা বৈঠক শেষে এ তথ্য জানানো হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

বৈঠক শেষে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। সেই অনুযায়ী, বুধবার সারাদেশে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র উদযাপিত হবে।

তিনি বলেন, সভায় ১৪৪০ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর ৬৪ জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত গৃহীত হয়যে, মঙ্গলবার বাংলাদেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। এমতাবস্থায়, বুধবার সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় বৈঠকে বসেছিলো কমিটি। তখন দেশের কোথায় চাঁদ দেখার খবর পাওয়া যায়নি বলে কমিটি জানায়, চলতি বছর দেশে ৩০টি রোজা পালিত হবে এবং ঈদ উদযাপিত হবে বৃহস্পতিবার। তবে এর কিছুক্ষণ প

পরিচিতি ইব্রাহীম ভূইয়া

এটাও চেক করতে পারেন

বিএনপি’র পর্তুগাল শাখার আহবায়ক নির্বাচিত হলেন টাঙ্গাইলের ইউসুফ তালুকদার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) পর্তুগাল শাখার নতুন আহবায়ক নির্বাচিত হয়েছেন টাঙ্গাইলের ইউসুফ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *