কলেজ কর্তৃপক্ষের অনিয়মের কারণে এইচএসসি দিতে পারেনি ২২ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের ভূঞাপুরে ক‌লেজ কর্তৃপক্ষের অবহেলা ও এক শিক্ষকের প্রতারণার কার‌ণে ২২ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ কর‌তে পা‌রে‌ননি বলে অভিযোগ উঠেছে। 

জানা যায়, ফরম পূরণের টাকা জমা দিয়ে এইচএসসি পরীক্ষার প্রস্তুতি নিয়ে রেখেছিলো টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার শমশের ফকির ডিগ্রি কলেজের ২২ শিক্ষার্থী। টাকা জমা দেন কলেজের বাংলা বিভাগের প্রভাষক লোকমান হোসেনের কাছে। পরীক্ষার আগের দিন শনিবার প্রবেশপত্র নিতে এসে জানতে পারে তাদের ফরম পূরণ হয়নি। পরীক্ষায়ও বসতে পারবে না তারা।

এ সময় কলেজেই বিক্ষোভ প্রদর্শন করে শিক্ষার্থীরা। রোববার সকালে পরীক্ষার কেন্দ্রে আসে ওই ২২ শিক্ষার্থী। সহপাঠীরা পরীক্ষায় অংশগ্রহণ করলেও প্রবেশপত্র না থাকায় গেটেই আটকে দেয়া হয় তাদের। ক্ষুব্ধ হয় তারা। অনেকেই কান্নায় ভেঙে পড়ে।

পরীক্ষা বঞ্চিত শিক্ষার্থীরা বলেন- টাকা দেয়ার পরেও কেন আমাদের ফরম পূরণ হলো না। আমাদের বন্ধুরা পরীক্ষা দিচ্ছে কিন্তু আমরা দিতে পারছি না। কেন আমাদের সাথে এমন করা হলো। ঘটনার সাথে জড়িতদের শাস্তিসহ পরীক্ষায় অংশগ্রহণের জোর দাবি জানাচ্ছি।

অতিরিক্ত ফি আদায় ও জালিয়াতির বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেনি কলেজের অধ্যক্ষ আক্তারুজ্জামান।

তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন ভূঞাপুরের উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রশীদ।

পরিচিতি Ibrahim Bhuiyan

এটাও চেক করতে পারেন

ভূঞাপুরে ৩৭ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে (২০২৩-২০২৪) শিক্ষাবর্ষে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রকৌশল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *