ভূঞাপুরে যমুনার বুকে নৌকা বাইচ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ঃ টাঙ্গাইলের ভূঞাপুরে গোবিন্দাসী গরু হাটের পশ্চিম পাশে যমুনা নদীতে উৎসব মুখর পরিবেশে দুই দিনব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়েছে।

শুক্রবার ও শনিবার (২৩ ও ২৪ সেপ্টেম্বর) বিকেলে সংসদ সদস্য ছোট মনিরের উদ্যোগে এ নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। দ্বিতীয় দিনের ফাইনাল নৌকা বাইচ প্রতিযোগিতায় নিকরাইল ইউনিয়নের যমুনার তরী চ্যাম্পিয়ন এবং গাবসারা ইউনিয়নের নিকলাপাড়া গ্রামের মানিক তরী রানার্সআপ হয়।গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ দেখতে সকাল থেকেই দর্শনার্থীদের ঢল নামে গোবিন্দাসী, কুকাদাইর ও খানুরবা‌ড়ি এলাকায়। দূর দূরান্ত থেকে শুরু করে আশপাশের এলাকা থেকে সব বয়সী হাজার হাজার মানুষ নৌকা বাইচ দেখতে আসেন। বিভিন্ন জেলা থেকে সুসজ্জিত নৌকা নিয়ে রং-বে রং-বে রংয়ের পোশাকে সেজে এতে অংশ নেন প্রতিযোগীরা।বাদ্যযন্ত্রের তালে তালে এবং বৈঠার ছপ ছপ শব্দ মিলেমিশে যেন একাকার হয়ে গিয়েছিল এই নৌকা বাইচ এলাকাতে। ছোট-বড় হাজার হাজার নৌকা ভাড়া করে বন্ধু বান্ধব ও স্বজনদের নিয়ে বিভিন্ন জায়গায় অবস্থান নেন দর্শনার্থীরা। পুরুষের পাশাপাশি নারীদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো।দ্বিতীয় দিনের অনুষ্ঠানে গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গাজী ইকরাম উদ্দিন তারা মৃধার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য ছোট মনির।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মোছাঃ নার্গীস বেগম, সংসদ সদস্য ছোট মনিরের পিতা এডভোকেট আব্দুল গফুর, টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নূর মিনি, ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদুল ইসলাম প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা, জেলা পরিষদের সাবেক সদস্য আজহারুল ইসলাম, অর্জুনা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ দিদারুল আলম মাহবুব, অলোয়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, গাবসারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মুনিরুজ্জামান মনির, নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন সরকার সহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নৌকা বাইচ প্রতিযোগিতার পরিচালনা করেন- গোবিন্দাসী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দুলাল হোসেন চকদার। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন- টাঙ্গাইল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন গোবিন্দাসী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম খোকা, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরীফ হোসেন বাবু ও সাবেক হাট ইজারাদার মোঃ লিটন মন্ডল।

পরিচিতি Ibrahim Bhuiyan

এটাও চেক করতে পারেন

ভূঞাপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম, ৫ বছরে একদিনও হয়নি খেলাধুলা খানাখন্দে ভরা খেলার মাঠ

নিজস্ব প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজ সম্পন্ন হলেও প্রায় ৫ বছরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *