ভূঞাপুরে সড়ক আইন সংস্কারের দাবীতে শ্রমিকদের ধর্মঘট পালণ

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলে ভূঞাপুরে নতুন সড়ক পরিবহণ সংস্কারের দাবীতে অঘোষিত কর্মবিরতি পালণ করছে পরিবহণ শ্রমিকরা। সোমবার (১৮ নভেম্বর ) সকাল থেকে পূর্ব ঘোষণা ছাড়াই ভূঞাপুর থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে গন্তব্যে চলাচলরত সকল প্রকার যানবাহন চালানো বন্ধ রাখে তারা। এর ফলে চরম ভোগান্তীতে পড়েছে যাত্রীরা।

জানা যায়, নতুন সড়ক আইন ১লা নভেম্বর থেকে কার্যকর হওয়ার কথা থাকলেও দুই সপ্তাহ ধরে আইন পালণে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে কর্তৃপক্ষ। এর ফলে দুই সপ্তাহ শিথিল ছিল নতুন আইনের কার্যকারিতা। আজ থেকে আইন কার্যকর হতে পারে, এমন শঙ্কায় অঘোষিত কর্মবিরতি পালণ করছেন তারা।

কর্মবিরতি পালণরত শ্রমিকরা জানায় নতুন সড়ক আইনের অনেকগুলি বিষয় সংস্কার না করলে তারা পরিবহণ সেক্টরে কাজ করবেননা। বিশাল অংকের জরিমানা, শাস্তি আর অপমানজনক ঘাতক শব্দ মাথায় গাড়ী চালাবেননা। আপত্তিকর বিষয়গুলির সংস্কার দাবী করেন তারা।

ভোগান্তীতে পড়া যাত্রীরা বলেন, যাত্রীদের জিম্মি করে এভাবে অঘোষিতভাবে কর্মবিরতি পালণ করা উচিত নয়। আগে থেকে ঘোষণা দিলে তারা বিকল্প ব্যবস্থা করতে পারতেন। এবিষয়ে কর্তৃপক্ষের দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবী যাত্রীদের ।

পরিচিতি Ibrahim Bhuiyan

এটাও চেক করতে পারেন

ভূঞাপুরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা ও মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক ঃ টাঙ্গাইলের ভূঞাপুরে নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা ও মতবিনিময় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *