ম্যাজিকাল মেসির গোলে ফুটবল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উঠে গেল আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক ঃ ফুটবল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেল আর্জেন্টিনা। সুপার সিক্সটিনে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারায় আর্জেন্টিনা।

মেসির অনবদ্য পারফরম্যান্স এর ম্যাচের প্রথম গোল কিংবদন্তি ম্যারাডোনার । বিশ্বকাপে ম্যারাডোনার ৮ গোল ছাপিয়ে মেসির গোল ৯টি। বিশ্বকাপের নকআউট পর্বে এই প্রথম গোল করলেন মেসি।

ম্যাচের শুরুতে আক্রমণে ভুগছিল আর্জেন্টিনা। শাণিত অ্যাটাক হচ্ছিলো না। গোলশূন্য প্রথমার্ধের শঙ্কা উড়িয়ে দিলেন ম্যাজিকাল মেসি। ৩৫ মিনিটে দারুন এক শটে লিড এনে দেন আর্জেন্টিনাকে।

গোল মিসের এই খেসারত দেয়া লাগতো ম্যাচের শেষ মুহূর্তে। তবে আর্জেন্টিনাকে বাঁচিয়ে দেন গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। গ্যারাঙ কুলের শট দুর্দান্তভাবে ঠেকিয়ে দেন মার্তিনেজ।

আর্জেন্টিনার জয়ের নায়ক মেসি এদিন ছিলেন দুর্দান্ত। তার স্কোরেই প্রাণ পায় দল। সেই সঙ্গে বিশ্বকাপে ম্যারাডোনার গোলের রেকর্ড ছাড়িয়ে যান মেসি। ২১ ম্যাচে ৮ গোল করেছিলেন ম্যারাডোনা। আর ২৩ ম্যাচে মেসির গোল ৯টি। আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপে মেসির ওপর কেবল গ্যাব্রিয়েল বাতিস্তুতা। এই তারকা স্ট্রাইকারের গোল ১০টি।

কাতার বিশ্বকাপে মেসি জাদুতে জয় নিয়ে সিড়ি বেয়ে উপরে ওঠা আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনালে লড়াইয়ে এখন কঠিন প্রতিপক্ষ হবে নেদারল্যান্ডস ।

পরিচিতি Ibrahim Bhuiyan

এটাও চেক করতে পারেন

কতবার সংস্কার করার পর হস্তান্তর হবে ভূঞাপুরের শেখ রাসেল মিনি স্টেডিয়াম ?

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের ভূঞাপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম উদ্বোধনের আগেই একবার সংস্কার করা হয়েছে।স্টেয়ামটি পুনোরায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *