‘হাতুড়ি পেটা করে ছেলেকে হত্যা, মানববন্ধনে খুনিদের ফাঁসি চান মা’

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের ভূঞাপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে হাতুড়ি পেটায় আব্দুল হামিদ (৪৫) নিহতের ঘটনায় খুনিদের ফাঁসি ও পলাতক আসামিদের দ্রæত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় উপজেলার অলোয়া ইউনিয়নের খড়ক বাজারে ঘণ্টাব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নিহতের বৃদ্ধা মা হামিদা বলেন, ‘সাঈদ তার স্ত্রী আনোয়ারা বেগম ও আজিজুলসহ আরও খুনিরা আমার ছেলের উপর প্রকাশ্যে হাতুড়ি পেটা ও হামলা চালিয়ে হত্যা করেছে। হত্যাকারীদের মধ্যে প্রধান আসামি সাঈদসহ অন্যান্য আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এবং ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিচ্ছে। ছেলে হত্যাকারী বাকি আসামিদের গ্রেফতার, বিচার ও ফাঁসির দাবি জানাচ্ছি’।

মানববন্ধনে অংশ নেয়া এলাকাবাসী বলেন, ‘অভিযুক্তরা জমি সংক্রান্ত বিরোধের জেরে আব্দুল হামিদ খুন করে। খুনের ঘটনায় তার স্ত্রী শাহিনা ও তার চাচাতো ভাই আব্দুর রাজ্জাকসহ বেশ কয়েকজন আহত হয়। হামিদের পরিবার ঘটনার পর থানায় মামলা করলে পলাতক আসামিরা প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে’।

মানববন্ধনে বক্তব্য রাখেন, লোকমান হোসেন, নূরুল ইসলাম প্রধান, হাবিবুর রহমান, মনিরুজ্জামান উজ্জ¦ল, রিয়াজ উদ্দিন, আব্দুর রশিদ, হামিদের আহত স্ত্রী শাহিনা বেগম ও তার বোন হাজেরা বেগম প্রমুখ। মানববন্ধনে এলাকার নানা শ্রেণী পেশার ৪ শতাধিক লোকজন অংশ নেন।

এ ব্যাপারে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, মামলার পর অভিযান চালিয়ে অভিযুক্তদের মধ্যে চারজনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয় এবং অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরও জানান, হামিদের পরিবার নিরাপত্তাহীনতায় যাতে না ভুগে সে লক্ষে খড়ক এলাকায় নিয়মিত পুলিশ টহল দিচ্ছে।

প্রসঙ্গত- গত ২৫ নভেম্বর উপজেলার খড়ক গ্রামে অভিযুক্তরা জমি সংক্রান্ত নিয়ে বিরোধের জেরে নিহতের চাচাতো ভাই রাজ্জাকের উপর হামলা চালায়। ঘটনা দেখে হামিদ এগিয়ে গেলে তার উপরেও হামলা করে। এতে গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান। এ ঘটনায় ২৬ নভেম্বর রাতে নিহতের স্ত্রী শাহিনা বেগম বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫-২০ জনকে অভিযুক্ত করে ভূঞাপুর থানায় মামলা দায়ের করে। ওইদিন রাতেই ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।

পরিচিতি Ibrahim Bhuiyan

এটাও চেক করতে পারেন

ভূঞাপুরে মাদরাসা শিক্ষক হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের ভূঞাপুরে মাদরাসা শিক্ষক হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে মাদরাসা শিক্ষক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *