ভূঞাপুরে কিশোর গ্যাংয়ের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী

মোঃ আব্দুর রহীম মিঞা, ভূঞাপুরে : টাঙ্গাইলের ভূঞাপুরে দিন দিন বেড়েই চলেছে কিশোর গ্যাংয়ের সদস্য। আর তাদের অত্যাচারে দিশেহারা এলাকাবাসী। এতে করে প্রতিদিনই ভূঞাপুরে বিভিন্ন এলাকায় একের পর এক ঘটছে হতাহতের ঘটনা।

জানা যায়, ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পুকুরপাড়,ভূঞাপুর পাইলট বালিকা বিদ্যালয় গেট সংলগ্ন, গনেশ মোড়,বীরহাটি ইব্রাহীম খা কলেজ গেট,ভূঞাপুর রেল স্টেশন এবং আসাদুজ্জামান খাঁন হাফিজিয়া মাদ্রাসা সংলগ্ন শিশু পার্কের আশেপাশের এলাকায় এই   কিশোর গ্যাংয়ের অভয়ারণ্য। সকাল থেকে সন্ধ্যা কারনে অকারনে জটলা লেগেই থাকে সেখানে। মাঝে মাঝে থানা পুলিশ টহল দিলে তাদের দেখা মিলে না। আবার পরক্ষনেই তারা সক্রিয় হয়ে উঠে। সন্ধ্যা নামলে তাদের রূপ যেন এক ভয়ানক রূপে রূপান্তর হয়। সেখানে অবাধে চলে মাদক সেবন এবং বেচাকেনা।অধিকাংশই স্কুল এবং কলেজ পড়ুয়া ছাত্র।
সরেজমিনে একাধিক বার গিয়ে দেখা যায় হরহামেশাই সেখানে চলে ইভটিজিং, মারামারি, ছিনতাই, এমনকি দুর দূরান্ত  থেকে আসা প্রেমিক যুগলদের জিম্মি করে তাদের সর্বস্ব লুট করে নেয়।   সেখান থেকে ভাই রক্ষা করতে পারেনি তার বোনকে। বোনের সম্মান রক্ষা করতে কিশোর গ্যাংয়ের হাতে রক্তাক্ত হতে হয়েছে ভাইকে।এলাকাবাসি জানিয়েছেন, কিশোর গ্যাংয়ের সদস্যরা অধিকাংশই  পরাক্রমশালী গ্রামের লোক হওয়ায় তাদেরকে বাধা বা প্রতিবাদ করতে কেউ আসেনা। প্রতিবাদ করলে তাদের গ্রামের মাস্তানরা সব একযোগে এসে হামলা করে। এতে বিচার তো পায়ই না উল্টো তাকে আবার নির্যাতনের শিকার হতে হয়। আবার কখনোও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে গেলেও  রাজনৈতিক হস্তক্ষেপে পার পেয়ে যাচ্ছে তারা।
পুকুরের চারপাশে গড়ে উঠা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জানান, এই রাস্তায় চলাচল করতে আমাদের ভয় লাগে। প্রায় প্রতিনিয়তই এখানে বসে থাকা বখাটেদের আপত্তিকর কথা শুনতে হয়।  আমরা তাদের অত্যাচারে অতিষ্ঠ। আমরা এর প্রতিকার চাই।শহরের প্রাণ কেন্দ্রে হর হামেশাই এমন ঘটনার প্রতিরোধে পুলিশ কতটুকু ভূমিকা পালন করছে তা জানতে চাইলে, ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ ফরিদুল ইসলাম জানান, এর প্রতিকার করার জন্য শুধু আইন শৃঙ্খলা বাহিনীর কাজ করলে চলবে না।সবাইকে সচেতন হতে হবে। আজ থেকে প্রতিদিন সকাল থেকে সন্ধা পর্যন্ত সেখানে পুলিশ টহল জোরদার করা হয়েছে।

এ বিষয়ে  উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলাল হোসেন বলেন, আমরা ছাত্র ছাত্রীদের মাঝে সচেতনতামূলক প্রচার চালাচ্ছি যাতে এমন কোন ঘটনা না ঘটে এবং যাদের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যাবে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

পরিচিতি Ibrahim Bhuiyan

এটাও চেক করতে পারেন

ভূঞাপুরে মাদরাসা শিক্ষক হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইলের ভূঞাপুরে মাদরাসা শিক্ষক হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে মাদরাসা শিক্ষক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *